শিরোনাম:

সুলতানা কামালকে গ্রেফতার চেয়ে নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১৮ জুন ২০১৭, ০৪:০৭
অ-অ+
সুলতানা কামালকে গ্রেফতার চেয়ে নোটিশ

ঢাকা : ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে মানবাধিকারকর্মী ও তত্ববাধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্টের এক আইনজীবী। 

রবিবার (১৮ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠিয়েছেন বলে ব্রেকিংনিউজকে তিনি জানিয়েছেন। নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে সুলতানা কামালকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ফৌজদারী আইনে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইজিপিকে বলা হয়েছে। 

অন্যদিকে বিটিআরসির চেয়ারম্যানকে সুলতানা কামালের ওই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারকারীদের আইডি শনাক্ত করে তা বন্ধ করতে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় বিবাদীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন নোটিশকারী আইনজীবী। 

নোটিশে যা বলা হয়েছে, ‘আপনাদের অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লিগ্যাল নোটিশের মাধ্যমে জানাচ্ছি যে, সুলতানা কামাল দেশের একজন বিশিষ্ট নাগরিক ও মানবাধিকার কর্মী হওয়া সত্বেও কিছু দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য করে যাচ্ছেন। সম্প্রতি তাহার একটি বক্তব্য আমি স্বচক্ষে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখিতে পারি যাহাতে তিনি ইসলাম ধর্মের ধর্মীয় উপাসনালয় মসজিদ সম্বন্ধে কটূক্তি করেছেন, তিনি বলেছেন, ‘ভাস্কর্য না থাকলে মসজিদ থাকা উচিত না’ তাহার এমন এরূপ মন্তব্য ইসলামী ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ এবং তাহার উক্তরূপ বক্তব্য দেশের কোটি কোটি ধর্ম প্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। আমি একজন ইসলাম ধর্মে বিশ্বাসী মুসলমান এবং দেশের সর্বোচ্চ আদালতের একজন আইনজীবী হিসাবে সংক্ষুব্ধ হয়েছি।’ 

‍‘অতএব অত্র লিগ্যাল নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাতের দায়ে দেশের বিশিষ্ট নাগরিক সুলতানা কামালের বিরুদ্ধে রাষ্ট্রের আইনশৃংখলা বাহিনী কর্তৃক ফৌজদারী কার্যবিধি ও প্রচলিত আইনের বিধান মতে আইনানুগ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ পূর্বক গ্রেফতার করার জন্য বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের পক্ষে অনুরোধ জানাচ্ছি এবং বিটিআরসি কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যমে সুলতানা কামালের ধর্মীয় অনুভূতিতে আঘাত সংক্রান্ত বক্তব্য প্রচারকারীদের ফেসবুক আইডি শনাক্ত পূর্বক ফেসবুক পেজগুলি আইনসম্মতভাবে বন্ধ করে দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। নোটিশ গ্রহীতারা ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রদানকারী সুলতানা কামালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে ব্যর্থ হলে বাংলাদেশের কোটি কোটি ইসলামী ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী মুসলিম জনতার পক্ষে যথা উপযুক্ত আদালতে আইনানুগ প্রতিকার চেয়ে মামলা দায়ের ও নির্দেশনা চাওয়া হবে।’ 

ব্রেকিংনিউজ/ এজেডখান/ এসএ