শিরোনাম:

কোরআন তিলাওয়াতে বাংলাদেশি কিশোরের বিশ্বজয়

নিউজ ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : শনিবার, ১৭ জুন ২০১৭, ১২:৫৭
অ-অ+
কোরআন তিলাওয়াতে বাংলাদেশি কিশোরের বিশ্বজয়
পুরস্কার নিচ্ছে বাংলাদেশি কিশোর তারিকুল

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম দুবাই আন্তর্জাতিক পবিত্র কোরআন প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের ৮৯ প্রতিযোগীকে পেছনে ফেলে কোরআন তিলাওয়াতে প্রথম স্থান অর্জন করেছেন ১৩ বছর বয়সী বাংলাদেশি কিশোর মোহাম্মদ তারিকুল ইসলাম। 

কোরআন তিলাওয়াতে প্রথম স্থান অধিকার করা তারিকুল বার্ষিক এ কোরআন প্রতিযোগিতায় সুন্দর কণ্ঠ (বিউটিফুল ভয়েস) বিভাগে চতুর্থ হয়েছে।
 
পবিত্র রমজান মাসের প্রথম দিনে দুবাই চেম্বার অব কমার্সের অডিটোরিয়ামে শুরু হয় এ প্রতিযোগিতা। টানা ৯ রজনী প্রতিযোগিতা চলার পরই ঘোষণা করা হয় বিজয়ীর নাম। 

গেল বৃহস্পতিবার রাতে দুবাইয়ের আল মামজারে দুবাই কালচারাল অ্যান্ড সায়েন্টিফিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে প্রতিযোগিতার সমাপনীতে প্রথম পুরস্কার হিসেবে তারিকুলের হাতে তুলে দেয়া হয় ২ লাখ ৫০ হাজার দিরহাম (প্রায় ৫৪ লাখ ৯০ হাজার টাকা), সনদ ও অন্যান্য পুরস্কার।

পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুবাই পুলিশ ও জননিরাপত্তা বাহিনীর ডেপুটি চেয়ারম্যান শেখ আহমদ বিন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম।

তারিকুল, হুজায়ফা ছাড়াও প্রতিযোগিতায় অংশ নেয়া সেরা দশে আছেন মোহনা আহমেদ (বাহরাইন), মোহাম্মদ আল হাদি আল বশির (লিবিয়া), ওমর আল রাফি (কুয়েত), মোহাম্মদ আবেকা (মৌরিতানিয়া), হাবিমানা মাকিনি (রুয়ান্ডা) ও মোহাম্মদ নাগিব (মিসর)।
 
এদিকে প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান দখল করেছে যুক্তরাষ্ট্রের মেয়ে হুজায়ফা সিদ্দিকী। তাকে পুরস্কার হিসেবে দেয়া হয়েছে দুই লাখ দিরহাম। তবে সুন্দর কণ্ঠ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে হুজায়ফা সিদ্দিকী।

এরই ধারাবাহিকতায় যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করেছে গাম্বিয়ার মোডুউ জোবে, সৌদি আরবের আবদুল আজিজ আল ওবায়দান এবং তিউনিসিয়ার রাচিদ আলানি। তাদের তিনজনকে ১ লাখ ৫০ হাজার দিরহাম পুরস্কৃত করা হয়েছে। 

ব্রেকিংনিউজ/ এমআর