শিরোনাম:

ধ্রুব’র বিরুদ্ধে বিচারকের মামলায় ক্র্যাবের উদ্বেগ

নিউজ ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : বুধবার, ১৪ জুন ২০১৭, ০৬:২৫
অ-অ+
ধ্রুব’র বিরুদ্ধে বিচারকের মামলায় ক্র্যাবের উদ্বেগ

ঢাকা : সংবাদ প্রকাশের জের ধরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর সদস্য ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নিজস্ব প্রতিবেদক গোলাম মুজতবা ধ্রুব’র বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি। 

মানিকগঞ্জের জ্যেষ্ঠ সহকারী জজ মোহাম্মদ মাহবুবুর রহমান বাদী হয়ে মঙ্গলবার (১৭ মে) মানিকগঞ্জ সদর থানায় আইসিটি আইনের ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেন। 

এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আজ বুধবার (১৪ জুন) ক্র্যাব সভাপতি আবু সালেহ আকন ও সাধারণ সম্পাদক সরোয়ার আলম এক বিবৃতি দিয়েছেন। 

ক্র্যাব নেতৃবৃন্দ বলেন, একজন বিচারক হয়ে মিথ্যা মামলা দায়ের করে একজন পেশাদার সাংবাদিককে হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। একজন বিচারকের এমন ক্রোধপূর্ণ অশোভন আচরণ অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক। এতে গণমাধ্যমের স্বাধীনতা ও অধিকার রুদ্ধ হয়। 

তারা বলেন, তথ্য-প্রযুক্তি আইনের এমন অপব্যবহারে আমরা গভীরভাবে উদ্বিগ্ন ও হতাশ। পাশাপাশি ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও মামলার নামে গোলাম মুজতবা ধ্রুবকে পুলিশি হয়রানি না করার দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ যে সংবাদ প্রকাশের জের ধরে এই মামলার ঘটনা ঘটেছে, ওই প্রতিবেদনে যেসব তথ্য প্রকাশিত হয়েছে- তা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ারও দাবি জানান। 

একই সাথে আর কোন সাংবাদিককে যাতে এরকম হয়রানির শিকার হতে না হয়, তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারা যাতে সাংবাদিকদের হেনস্তা বা হয়রানির হাতিয়ার হিসেবে ব্যবহৃত না হয়- তা নিশ্চিত করতে যথাযথ কর্তৃপক্ষের প্রতিও আহবান জানান নেতৃবৃন্দ।
 
প্রসঙ্গত, গত ১১ জুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে ‘একটি অসুস্থ শিশু, বিচারকের ট্রাক ও একটি মামলা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়, যাতে বিচারক মাহবুবুর রহমানের বাড়ি বদলের ট্রাকের কারণে একটি অসুস্থ শিশুকে হাসপাতালে নেওয়ার পথ আটকে যাওয়ার তথ্য তুলে ধরা হয়।


ব্রেকিংনিউজ/এএইচ/এম হায়দার