শিরোনাম:

নয়াদিল্লিও পাকিস্তানি জেনারেলদের কিনতে রাজি

ভারত ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ১১ জুন ২০১৭, ০৪:৪৭
অ-অ+
নয়াদিল্লিও পাকিস্তানি জেনারেলদের কিনতে রাজি
ভারতের প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি

ঢাকা : ভারতের প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি বলেছেন, পাকিস্তানের সাবেক সেনাপ্রধান রাহিল শরীফের মতো জেনারেলদের যেহেতু পেট্রো-ডলার খরচ করে কেনা যায় তাই নয়াদিল্লিও একই কাজে অর্থ ব্যয় করতে রাজি আছে।

ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস এ খবর জানিয়েছে। তিনি বলেছেন, জেনারেল রাহিল শরীফ এক সময় নিজেকে পাকিস্তানের সবচেয়ে প্রভাবশালী ও অপরাজেয় সেনাপ্রধান বলে দাবি করতেন। অথচ তিনি নিজের দায়িত্ব ছেড়ে দিয়ে সৌদি আরবের পেট্রো-ডলারের কাছে বিক্রি হয়ে এখন আলে-সৌদ সরকারের সেবা করছেন।

ইয়েমেনের জনগণের ওপর সৌদি আরবের হামলায় পাকিস্তানের সেনা সদস্যরা মানব ঢাল হিসেবে ব্যবহৃত হয়ে অহরহ মারা পড়ছে বলেও দাবি করেন জেটলি।

সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গেছে, ইয়েমেনের নিরপরাধ জনগণের ওপর আগ্রাসনে সৌদি আরবের নেতৃত্বাধীন কথিত আরব জোটের কমান্ডারের দায়িত্ব গ্রহণ করেছেন জেনারেল রাহিল শরীফ। বিষয়টি নিয়ে পাকিস্তানে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। দেশটির অনেক রাজনীতিবিদ জেনারেল শরীফকে সৌদি নেতৃত্বাধীন জোটে যোগ দেয়ার অনুমতি দেয়ার জন্য ইসলামাবাদ সরকারের সমালোচনা করেন।

২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের জনগণের ওপর সৌদি নেতৃত্বাধীন কথিত জোটের হামলায় অন্তত ১১,০০০ মানুষ প্রাণ হারিয়েছে।-সূত্র : রেডিও তেহরান।


ব্রেকিংনিউজ/এম হায়দার