শিরোনাম:

চলে গেলেন ‘অপরাজেয় বাংলা’র ভাস্কর খালিদ

নিউজ ডেস্ক,
ব্রেকিংনিউজ.কম.বিডি
প্রকাশিত : রবিবার, ২১ মে ২০১৭, ০২:৫২
অ-অ+
চলে গেলেন ‘অপরাজেয় বাংলা’র ভাস্কর খালিদ

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে সর্বস্তরের মানুষের স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণের প্রতীকী চিহ্নই ‘অপরাজেয় বাংলা’র ভাস্কর ও চিত্রশিল্পী সৈয়দ আব্দুল্লাহ খালিদ মারা গেছেন।

শনিবার (২০ মে) রাত পৌনে ১২টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শিল্পীর ছেলে সৈয়দ আব্দুল্লাহ জহির জানিয়েছেন তার মৃত্যুর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। সত্তরোর্ধ্ব আব্দুল্লাহ খালিদ দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। 

জহির জানান, এপ্রিলের শেষ সপ্তাহে নিজের শহর সিলেটে একটি সম্মাননা অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে বাবাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ২ মে তাকে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে আনা হয়। সেখান থেকে বারডেমে আনা হয়েছিল ১০ মে। সেখানেই তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকেরা জানিয়েছেন, সর্বশেষ তার কিডনি অকার্যকর হয়ে পড়েছিল।

আবদুল্লাহ খালিদের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী উম্মে কুলসুমসহ দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। এ বছর শিল্পকলায় (ভাস্কর্য) একুশে পদক পান গুণী এই ভাস্কর।

ব্রেকিংনিউজ/ এসএ