Ads-Top-1
Ads-Top-2

নান্দাইলে জাল ভোটের মহোৎসব, প্রিসাইডিং অফিসার গ্রেফতার

ময়মনসিংহ ব্যুরো
ব্রেকিংনিউজবিডি.অনলাইন
২৩ এপ্রিল ২০১৬, শনিবার
প্রকাশিত: 07:59:00 আপডেট: 06:02:47
নান্দাইলে জাল ভোটের মহোৎসব, প্রিসাইডিং অফিসার গ্রেফতার

ময়মনসিংহ: তৃতীয় দফায় অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ময়মনসিংহের নান্দাইলে ভোটকেন্দ্রগুলোতে জাল ভোটের মহোৎসব হয়েছে। এ সময় নৌকা প্রতীকে জাল ভোট দেয়াকালে এক প্রিসাইডিং অফিসার গ্রেফতার ও কয়েকজনকে কারাদণ্ড দেয়া হয়।
 
নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীকে সিল মারার সময় সহকারী প্রিসাইডিং অফিসার নজরুল ইসলামকে হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও চন্ডীপাশা ইউনিয়নের বাঁশহাটি হাই স্কুল কেন্দ্রে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক ভূইয়ার নৌকা মার্কায় জাল ভোট দেয়ার সময় হাতেনাতে রনি (২৫) ও রুবেল ইসলাম (১৭) নামে দুইজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জসিম উদ্দিন তাদের প্রত্যেককে ছয় মাস করে সশ্রম কারাদণ্ড দেন।
 
অন্যদিকে, মুসুল্লি ইউনিয়নের নগরকুচরী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ব্যালটে সিল মারাকে কেন্দ্র করে সহকারী প্রিসাইডিং অফিসার আবুল খায়েরকে লাঞ্ছিত করার ঘটনায় উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ তিন রাউন্ড গুলি ছোড়ে। এছাড়া একই ইউনিয়নের চকমতি মাদ্রাসা কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় দুই ইউপি সদস্য জালাল উদ্দিন ও আব্দুল মালেকের সমর্থকদের মাঝে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় প্রায় এক ঘণ্টা কেন্দ্রে বিশৃংখলা ও ভোট গ্রহণ বন্ধ থাকে। পরে বিক্ষুব্ধ জনতা ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়ক অবরোধ করে রাখে।
 
এদিকে ঈশ্বরগঞ্জে ব্যালট পেপার বাইরে নিয়ে যাওয়ায় এক মেম্বার প্রার্থীকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
 
ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান ব্রেকিংনিউজকে জানান, উপজেলার রাজিবপুর ইউনিয়নের চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেয়ার পর ব্যালট পেপার নিয়ে বাড়ি যাওয়ার সময় মেম্বারপ্রার্থী মকবুল হোসেনকে (৩৫) আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহাবুবুল আলম তাকে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।
 
এছাড়া উপজেলার ১১ ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১৯টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল থেকে ভোটাররা লম্বা লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছে। প্রতিটি কেন্দ্রেই পুরুষ ভোটারদের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি দেখা গেছে।
 
নান্দাইল থানার ওসি আতাউর রহমান ঘটনাগুলোর সত্যতা ব্রেকিংনিউজকে জানিয়েছেন।
 
ব্রেকিংনিউজ/এসআই
 
 

Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Sidebar-3
Ads-Top-1
Ads-Top-2