বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ০১:৩০:২৪

আরও সময় পেলেন খালেদা জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

আরও সময় পেলেন খালেদা জিয়া

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য উপস্থাপনে আগামী ২৬ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারস্থ আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

এর আগে সকাল ১০টা ১০ মিনিটে গুলশানের বাসা থেকে বের হয়ে সকাল ১০টা ৫৫ মিনিটে এজলাসে উপস্থিত হন বেগম জিয়া। 

এদিন সময়ের আবেদন করে বেগম জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতকে বলেন, মামলাটির সাক্ষী বাতিলের আবেদনটি আদালত নামঞ্জুর করেছেন। তাই এর বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেছি। তাই আমাদের সময় দেয়া হোক।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আত্মপক্ষ শুনানি করেন। আত্মপক্ষ শুনানিতে তিনি নিজেকে সম্পূর্ণভাবে নির্দোষ দাবি করেন। তিনি তার পক্ষে সাফাই সাক্ষী দেবেন বলেও আদালতকে জানান। এরপর তিনি আদালতে একটি লিখিত বক্তব্য দেন। তবে ওই দিন তার বক্তব্য শেষ হয়নি। 

পরবর্তীতে ১৫ ডিসেম্বর আত্মপক্ষ সমর্থনে বাকি বক্তব্য দিতে সময় ধার্য করা হয়। কিন্তু ধার্য তারিখে আদালতে হাজির না হয়ে আইনজীবীদের মাধ্যমে সময় আবেদন করেন তিনি। আবেদন মঞ্জুর করে ২২ ডিসেম্বর খালেদাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। ২২ ডিসেম্বর আদালতে হাজির হলে ৫ জানুয়ারি হাজিরার পরবর্তী দিন ঠিক করেন বিচারক আবু আহমেদ জমাদার। 

সর্বশেষ গত ৫ জানুয়ারি অসমাপ্ত বক্তব্য দিতে আদালতে হাজির হন তিনি। ওই দিন তার  অসমাপ্ত বক্তব্য শেষ না হওয়ায় আবারও সময় পান তিনি। ১২ জানুয়ারি পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন আদালত। 

অপরদিকে অরফানেজ ট্রাস্ট মামলায় দুদকের প্রাক্তন পরিচালক এই ঘটনার প্রথম অনুসন্ধানকারী কর্মকর্তা নূর মোহাম্মদের সাক্ষ্য নেয়ার জন্য দিন ধার্য রয়েছে। তার সাক্ষ্য গ্রহণ শেষে খালেদা জিয়াসহ অপর আসামিদের পক্ষে আত্মপক্ষ শুনানি হবে। 

ব্রেকিংনিউজ/ এম/ এমআর

আপডেট: বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ০১:৪০:৩৫