বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ০১:১৯:২৬

তীব্র শীতে নাকাল দিল্লি

ভারত ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি

তীব্র শীতে নাকাল দিল্লি

ঢাকা: সিমলায় তুষারপাতের জেরে ঠান্ডায় কাবু দিল্লিবাসী। বৃহস্পতিবার সকালে তাপমাত্রা নেমে ৩.৪ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। সিমলা সহ উত্তর ভারতের বেশ কিছু জায়গায় তুষারপাত ও শৈত্য প্রবাহের জেরে শুক্র ও শনিবার তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া। সপ্তাহান্তে শৈত্য প্রবাহও চলবে।

বর্তমানে দিল্লি ও তার আশেপাশের এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ১৭.‌২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। তবে আকাশ মেঘলা থাকায় ১৫ জানুয়ারির পর একটু হলেও পরিস্থিতির উন্নতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত অক্টোবর মাসের পর থেকেই দিল্লির আকাশ কুয়াশাচ্ছন্ন। তাপমাত্রা কমলেও, পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি। কম দৃশ্যমানতার জেরে বৃহস্পতিবার সকালে দিল্লিতে ৭টি দূরপাল্লার ট্রেন স্টেশন ছাড়তে পারেনি। তাছাড়া ২৬টি ট্রেন দেরিতে পৌঁছবে। সময়সূচি বদলেছে ৮টির।

এদিকে প্রায় দু’‌বছর পর ঠান্ডা জাঁকিয়ে বসেছে মায়ানগরী মুম্বাইতেও। বৃহস্পতিবার সকালে সেখানকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.‌৯ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার যা ১২.‌৫ ডিগ্রি ছিল। গত বছর জানুয়ারিতে মায়ানগরীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.‌৬ ডিগ্রি সেলসিয়াস। ২০১৪ ও ২০১৫ সালে এই সংখ্যা ছিল যথাক্রমে ১‌৩.‌২ এবং ১৩.‌৬ ডিগ্রি সেলসিয়াস। ১৯৬২ সালের ২২ জানুয়ারিই একমাত্র মুম্বইয়ের তাপমাত্রা ১০ –এর নীচে নেমেছিল। সেবার তাপমাত্রা ছিল ৭.‌৪ ডিগ্রি।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এসএইচ

আপডেট: বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ০১:১৯:৫৪