বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ১২:৪৭:১৩

রুমানাদের লক্ষ্য ২৫২

স্পোর্টস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি

রুমানাদের লক্ষ্য ২৫২

ঢাকা: রুমানাদের ২৫২ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা মহিলা দল। শুরুতে বাংলাদেশ টসে জিতলেও ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ মহিলা দলের অধিনায়ক রুমানা আহমেদ। কক্সবাজারে শেখ কামাল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সফরকারি দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দলের মোকাবেলা করছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল।

পান্না ঘোষের বোলিংয়ের মাধ্যমে ম্যাচটি শুরু করলেও ঠিক সুবিধাজনক বল করতে পারেননি বাংলাদেশী বোলাররা। ম্যাচের ২২.২ ওভারে নাহিদা আক্তারের বলে আউট হয়ে ফেরেন দক্ষিণ আফ্রিকান ওপেনার এল লি। কিন্তু ততক্ষণে তার সংগ্রহ ৭১ বলে ৮৭ রান। উইলো হাতে তিনি ৬টি চার ও ৭টি ছয় হাঁকান। সেই সময়ে দক্ষিণ আফ্রিকা দলের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১২২ রান।

ম্যাচের ৪২তম ওভারের শেষ বলে সালমাখাতুনের থ্রোতে নিগার সুলতানা স্ট্যাম্প ভাঙ্গলে  রান আউট হন এ স্টেইন। এ স্টেইন ১২৩ বলে ৬৮ রান করেন।
এরপর ৪৫.৫ ওভারের সময় সালমা খাতুনের বলে রুমানার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান ট্রায়োন। ট্রায়োন ৭ বলে ৪ রান করেন।

ব্যাট হাতে টাইগারদের খুব ভালোবাবে প্রতিরোধ করেন  এ স্টেইন ও ডু পেরেজ। এ স্টেইন ১১৫ বলে করেন ৫৯ রান। ডু পেরেজ করেন ৫৫ বলে ৩০ রান।

বাংলাদেশি বোলারদের মধ্যে কেবল নাহিদা আক্তারই ম্যাচের প্রথম উইকেটটি পেয়েছেন। ১০ ওভার করে তিনি অবশ্য রানও দিয়েছেন ৪৫। পান্না ঘোষ ৮ ওভারে দিয়েছেন ৩৩ রান। জাহানারা আলম ৯ ওভারে ৪৫, রিতু মণি ৬ ওভারে ৩৬, রুমানা আহমেদ ৮ ওভারে ৩২, খাদিজাতুল কোবরা ৫ ওভারে ২৬ ও সালমা খাতুন ৪ ওভারে দিয়েছেন ৩০ রান।


ব্রেকিংনিউজ/ইএইচ

আপডেট: বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৫:০৫:৩৩