বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ১২:৩৬:২৭

শাহজালালে নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

শাহজালালে নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ

ঢাকা: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। জব্দকৃত ১৫৮ কার্টনে সুইজারল্যান্ডের ডানহিল ব্র্যান্ডের ৩০ হাজার এবং কোরিয়ান ইজি ব্যান্ডের ১ হাজার ৬শ শলাকা সিগারেট ছিল।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) গভীর রাতে এসব সিগারেট জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগের পরিচালক ড. মইনুল খান ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদ থাকায় শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্ট ৫ থেকে ৮ নং বেল্টের উপর সতর্ক দৃষ্টি রাখে। শুল্ক গোয়েন্দার সতর্ক উপস্থিতি টের পেয়ে যাত্রী তার মালামাল ট্রলিতে উঠানোর পরেও তা ফেলে চলে যায়। পরবর্তিতে রাত আনুমানিক ১টায় ট্যাগহীন পরিত্যক্ত ৩টি ব্যাগেজ  কাস্টমস হলে নিয়ে আসা হয় এবং সবার উপস্থিতিতে গণনা করে আমদানি নিষিদ্ধ  ৩১ হাজার ৬০০ শলাকা সিগারেট পাওয়া যায়। ভোরে এগুলো জব্দ করে শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে।

তিনি আরও জানান, রাত ১টার দিকে মালয়েশিয়া থেকে আগত মালিন্দো এয়ারলাইন্সের ফ্লাইট শাহজালালে অবতরণ করে। ধারণা করা হচ্ছে ঐ ফ্লাইটে আগত কোন যাত্রী এই নিষিদ্ধ সিগারেট এনেছেন। বিমানবন্দরে আসার পর শুল্ক গোয়েন্দার নজরদারি এড়াতে ট্যাগ সরিয়ে ফেলা হয়েছে। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ/এসএ

আপডেট: বৃহঃস্পতিবার ১২ই জানুয়ারী ২০১৭ দুপুর ১২:৩৭:৩৮