বুধবার ১১ই জানুয়ারী ২০১৭ সন্ধ্যা ০৭:১০:২৪

মওদুদের মামলা হাইকোর্টের নতুন বেঞ্চে

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

মওদুদের মামলা হাইকোর্টের নতুন বেঞ্চে

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দায়ের নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত বিষয়ে জারি করা রুল শুনানির জন্য নতুন বেঞ্চে পাঠিয়েছেন প্রধান বিচারপতি।

বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন হাইকোর্টের নতুন বেঞ্চে এই মামলাটির শুনানি হবে বলে জানিয়েছেন বুধবার (১১ জানুয়ারি) দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

তিনি বলেন, এখন এর আগে গত ৪ জানুয়ারি মওদুদ আহমদের নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত করা নিয়ে জারি করা রুল শুনতে এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিব্রতবোধ করেন।

এরপর নিয়মানুযায়ী, বিষয়টি প্রধান বিচারপতির কাছে গেলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রুলটি শুনানির জন্য নতুন এই বেঞ্চে পাঠিয়ে দেন।

গত বছরের ১১ ডিসেম্বর মওদুদ আহমদের নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টের জারি করা রুল ১৯ জানুয়ারির মধ্যে বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে নিষ্পত্তির নির্দেশও দেন।

গত ০১ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দায়েরকৃত নাইকো দুর্নীতি মামলার কার্যক্রম আট সপ্তাহ স্থগিত করেন হাইকোর্ট। পাশাপাশি রুলও জারি করা হয়।

আদালতে ব্যারিস্টার মওদুদ আহমদ নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানি করেন।

ব্রেকিংনিউজ.কম.বিডি/এজেডখান/এসআই

আপডেট: বুধবার ১১ই জানুয়ারী ২০১৭ সন্ধ্যা ০৭:১০:২৪