বুধবার ১১ই জানুয়ারী ২০১৭ দুপুর ০২:০৩:২০

জাতীয় প্রেসক্লাব

দায়িত্ব গ্রহণ করলেন শফিকুর-ফরিদা

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

দায়িত্ব গ্রহণ করলেন শফিকুর-ফরিদা

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব গ্রহণ করেছেন নবনির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান ও সেক্রেটারি ফরিদা ইয়াসমীন।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে প্রেসক্লাব ভবনে ২০১৭-১৮ মেয়াদে দায়িত্ব বুঝে নেন তারা।

গত ৩১ ডিসেম্বরের নির্বাচনে পুননির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান একই পদে দায়িত্ব নেন। মুহাম্মদ শফিকুর রহমান সভাপতি পদে টানা দুই মেয়াদে নির্বাচিত হন।

অন্যদিকে বিদায়ী সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীর কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন ফরিদা ইয়াসমীন। প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো কোনো নারী সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে আরও দায়িত্ব নেন নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী ও ইলিয়াস খান, কোষাধ্যক্ষ কার্তিক চ্যার্টাজি এবং ১০ জন সদস্য পদে শ্যামল দত্ত, হাসান হাফিজ, মাঈনুল আলম, কুদ্দুস আফ্রাদ, রেজোয়ানুল হক রাজা, মোল্লা জালাল, শামসুদ্দিন আহমেদ চারু, শাহনাজ বেগম, কল্যাণ সাহা ও হাসান আরেফিন।

এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের শফিকুর রহমান-ফরিদা ইয়াসমীন প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করে। ১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য পদের মধ্যে এ প্যানেলের প্রার্থীরা ১৪টিতেই জয়লাভ করেন। বিএনপি-জামায়াতের একাংশের প্যানেল থেকে যুগ্ন সম্পাদক পদে ১ জন ও সদস্য পদে ১ জন নির্বাচিত হন। বাকি সদস্য পদটিতে একজন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হন।  

ব্রেকিংনিউজ/ এমআর

আপডেট: বুধবার ১১ই জানুয়ারী ২০১৭ দুপুর ০২:০৩:২০