বুধবার ১১ই জানুয়ারী ২০১৭ রাত ০২:৪১:৩০

আজ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

আজ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ

ঢাকা: নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধি দল।

আজ বুধবার (১১ জানুয়ারি) বিকেল ৪টায় বঙ্গভবনের দরবার হলে ইসি গঠনের ব্যাপারে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করবেন রাষ্ট্রপতি।

জানা যায়, অনুষ্ঠিত এ সংলাপে ইসি সংক্রান্ত একটি আইন প্রণয়নের জন্য রাষ্ট্রপতির কাছে প্রস্তাব জানাবে আওয়ামী লীগ। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ করা হবে বলে আওয়ামী লীগ নেতারা জানান।

এবারের ইসি গঠন সংবিধানের আলোকে রাষ্ট্রপতি যেভাবে সিদ্ধান্ত নেবেন তার সঙ্গে মতান্তর করবে না আওয়ামী লীগ। সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ী প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন। বর্তমান নির্বাচন কমিশনও সংবিধান অনুযায়ী গঠন করা হয়।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- দলটির উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, এইচটি ইমাম, তোফায়েল আহমেদ, আবুল মাল আব্দুল মুহিত, সুরঞ্জিত সেনগুপ্ত, মো. জমির অ্যাম্বাসেডর, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, সাহারা খাতুন, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, আইনমন্ত্রী আনিসুল হক, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আইন সম্পাদক আব্দুল মতিন খসরু ও প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

ব্রেকিংনিউজ/এমএস

আপডেট: বুধবার ১১ই জানুয়ারী ২০১৭ রাত ০২:৪৮:৫৩