মঙ্গলবার ১০ই জানুয়ারী ২০১৭ সন্ধ্যা ০৬:০১:২৮

তোপের মুখে বিএনপি নেতা আজম

জেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি

তোপের মুখে বিএনপি নেতা আজম

টাঙ্গাইল: নেতাকর্মীদের তোপের মুখে পড়ার আশঙ্কায় টাঙ্গাইলের বাসাইল উপজেলা বিএনপির নির্ধারিত কাউন্সিলে যোগ দেননি বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান।

মঙ্গলবার (১০ জানুয়ারি) টাঙ্গাইলের বাসাইল উপজেলা বিএনপির পার্টি অফিসের সামনে এ কাউন্সিল অনুষ্ঠানের কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। 

এ ব্যাপারে বাসাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং টাঙ্গাইল জেলা বিএনপির যুগ্ম- সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহীদ ব্রেকিংনিউজকে বলেন, ‘আজ ১০ জানুয়ারি বাসাইল উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সম্মেলন অনুষ্ঠানের কথা ছিল। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খানের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তিনি এবং তার অনুসারীরা বাসাইল কাউন্সিলের নির্ধারিত স্থানে না এসে পাশ্ববর্তী ইউনিয়নের কুনিয়ান গ্রামের কামরুল ইসলাম মেম্বরের বাড়িতে অবস্থান নেন।

শহীদুল ইসলাম আরও বলেন, ‘টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক কৃষিবিদ শামসুল আলম তোফা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ওবায়দল হক নাসিরসহ হাজারো নেতাকর্মী তাকে সম্মেলনে যোগদানের জন্য বারবার অনুরোধ জানালেও শেষ পর্যন্ত তিনি আসেননি। বরং এক পর্যায়ে ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুল হক স্বপনকে কাউন্সিল স্থগিত করতে বলেন আহমেদ আজম।

আহমেদ আজম কেন কাউন্সিলে যোগ দেননি- জানতে চাইলে শহীদুল ইসলাম ব্রেকিংনিউজকে বলেন, ‘আহমেদ আজম খানের দেয়া প্রত্যেকটি কমিটি ছিল ‘পকেট কমিটি’। তিনি কমিটিতে বরাবরই নিজের আত্মীয় ও তোষামোদকারীদের পদ দিতে সচেষ্ট থেকেছেন। তাই দলের জন্য নিবেদিত ও ত্যাগী হাজার হাজার নেতাকর্মীদের তোপের মুখে পড়তে পারেন এমন আশঙ্কায়ই হয়তো তিনি আসেননি।’

এ ব্যাপারে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসির ব্রেকিংনিউজ.কম.বিডিকে বলেন, ‘কাউন্সিলের স্থান ছিল দলীয় অফিসে। এখানে টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সংগঠনের দায়িত্বশীল নেতা ও হাজারও কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন। কিন্তু অ্যাডভোকেট আহমেদ আযম খান কাউন্সিল স্থলে না এসে শহর থেকে চার-পাঁচ কিলোমিটার দূরে একটি গ্রামে অবস্থান নেন। সঙ্গে থাকা টাঙ্গাইল জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব স্বপন জেলা সাধারণ সম্পাদককে মোবাইল ফোনে বলেন, আপনারা এখানে আসেন। তখন সাধারণ সম্পাদক তাকে আশ্বস্ত করে বলেন, আপনারা বাসাইলে আসেন, কাউন্সিল তো বাসাইলে। আপনারা দলের নেতাকর্মীদের ওপর আস্থা রাখুন। ভয় পাওয়ার কিছু নেই। আমি কথা দিচ্ছি, নেতাকর্মীরা আপনাদের কিছু বলবে না। এভাবে বারবার অনুরোধের পরও উনারা আসেনি। কর্মী-সমর্থকদের হতাশ করে পালিয়ে ঢাকায় চলে গেছেন।’

এদিকে টাঙ্গাইল জেলা বিএনপির দায়িত্ব থেকে সদ্য অব্যাহতি নেয়া বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খানের সঙ্গে মোবাইলে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার কোনও বক্তব্য পাওয়া যায়নি।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এএইচ/ এম/ এমএইচ/ এমআর

আপডেট: মঙ্গলবার ১০ই জানুয়ারী ২০১৭ সন্ধ্যা ০৬:৩৬:৪০