মঙ্গলবার ১০ই জানুয়ারী ২০১৭ দুপুর ০১:১০:২১

নিজের রক্ত দিয়ে মোদীর ছবি আঁকলেন যুবক

ভারত ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি

নিজের রক্ত দিয়ে মোদীর ছবি আঁকলেন যুবক

ঢাকা: শিল্পী যখন সৃষ্টির আনন্দে বিভোর থাকে তখন তার হৃদয়েও এক ধরনের আগুন ধরে। সেই আগুনে পুড়ে পুড়েই খাটি সোনার মতো বেরিয়ে আসে বিশুদ্ধ শিল্প। রঙের তুলিতে পরশ বুলিয়ে একজন চিত্রকর তার সেই কল্পিত মুখের অবয়ব দাঁড় করান।

আবার কেউ আঁকেন রক্তে। যেমন কোনো এক প্রেমিক। অথবা প্রেমিক তার বিরত কাতর হৃদয়ে প্রলেপ দিতে নিজের রক্ত দিয়ে প্রেমিকার নাম লিখেন। সেলিব্রেটিদের নিয়েও অনেক ভক্ত নিজের রক্ত দিয়ে তাদের নাম লিখেন।

তবে প্রিয় মানুষদের নিবেদন করতে কিংবা তার প্রতি শ্রদ্ধা, ভালবাসার প্রমাণ দিতেও কেউ কেউ এমন মহৎ শিল্প তৈরি করে থাকেন। এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়েও এমন এক কাণ্ড ঘটালেন দেশটির এক যুবক। চিত্রকর ওই যুবকের নাম নীতিন ত্যাগী।

টাইমস অব ইন্ডিয়ার খবর বলছে, ভারতের মেরুতের বাগপত এলাকার বড়কা গ্রামের যুবক নীতিন নিজের রক্ত দিয়ে এঁকেছেন মোদীর ছবি।

ইনজেকশন দিয়ে নিজের শরীর থেকে রক্ত বের করে ভারতের প্রধানমন্ত্রীর ছবি এঁকেছেন নীতিন। ক্ষমতায় বসার পর থেকেই মোদীর ভক্ত নীতিন। প্রত্যেকটি সিদ্ধান্তের জন্য নীতিন একেবারে মোদীর মন্ত্রমুগ্ধ।

জানা গেছে, ছবি আঁকার শখটা নীতিনের সেই ছোটবেলার। এবং সেই থেকেই মোদীর প্রতিও তিনি অনুরক্ত। এবার নিজের রক্তে আঁকা ছবিটি মোদীকে উপহার দিতে চান নীতিন। আর সেজন্য সরাসরি ভারতের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ প্রার্থনা করছেন এই চিত্রশিল্পী।

ব্রেকিংনিউজ/ এমআর

আপডেট: মঙ্গলবার ১০ই জানুয়ারী ২০১৭ দুপুর ০১:১৫:৫৬