সোমবার ৯ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৩:৫১:১৫

আদিলুর ও নাসিরের মামলা চলবে

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

আদিলুর  ও  নাসিরের মামলা চলবে

ঢাকা: ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতের ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে  দায়ের করা মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এস এম নাসির উদ্দিনের মামলা বাতিলের আপিল খারিজ  করে দিয়েছে হাইকোর্ট।

সোমবার (৯ জানুয়ারি) তাদের করা আপিল খারিজ করে দিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এ আদেশের ফলে তাদের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে আদিলুর রহমানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আসাদুজ্জামান আসাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ।

২০১৩ সালের  ৫ মে হেফাজত ইসলামের সমাবেশে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা নিয়ে মানবাধিকার সংগঠন ‘অধিকারের একটি প্রতিবেদন প্রকাশ করে। ওই  প্রতিবেদনে তুলে ধরা নিহত ও আহতের সংখ্যাকে অসত্য ও তথ্য বিকৃতির অভিযোগ আনা হয়।

ওই অভিযোগের ভিত্তিতে ২০১৪ সালের ৮ জানুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় আদিলুর রহমান খান ও এস এম নাসির উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল। এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন আদিলুর রহমান খান।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এজেডখান/ এমএইচ

আপডেট: সোমবার ৯ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৩:৫১:১৫