রবিবার ৮ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৫:১৬:৪৪

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

জেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে লিয়াকত আলী (৪৪) নামে এক বাংলাদেশি ব্যবসায়ী নিহত  হয়েছেন। শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে জোহানেসবাগের্র ব্লস্ফেনটেইন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যবসায়ী লিয়াকত আলী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামের মৃত ইউনুছের ছেলে।

নিহত লিয়াকত আলীর বড় ভাই সাইফুল ইসলাম জানান, ২০১৪ সালের ২৭শে ডিসেম্বর দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান লিয়াকত। এর আগে বেশ কয়েক বছর সৌদি ও দুবাইতে ছিলেন তিনি। সংসারে অভাব অনটন দূর করতে সবশেষে পাড়ি দিয়েছিলেন আফ্রিকায়।

শুক্রবার বিকেলে নিহতের ভায়রা জসিম উদ্দিনের মাধ্যমে তারা জানতে পারেন, ওইদিন বাংলাদেশ সময় বিকেল পৌনে ৩টায় জোহানেসবার্গে নিজের কসমেটিকসের দোকানে বসে ছিলেন লিয়াকত। এসময় একদল স্থানীয় সন্ত্রাসী লিয়াকত আলীকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এর একটি গুলি লিয়াকতের মুখমণ্ডলেবিদ্ধ হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহতের মেয়ে লুবনা আক্তার জানান, গত মঙ্গলবার বাবার সাথে তার শেষ কথা হয় এবং কিছু টাকাও ব্যাংকে পাঠিয়েছেন বলে জানান। যাওয়ার আগে প্রায় ৫ লাখ টাকা ঋণ করে গিয়েছিলেন তিনি। ইচ্ছে ছিল তার ছেলে-মেয়েদের মানুষ করবেন।

লুবনা আরো জানান, তার ৬ বছরের ভাই সাইফকে একটি সাইকেল কিনে দিবেন বলে বাবা মোবাইলে বলেছিলেন। কিন্তু তা আর হলো না।

এদিকে লিয়াকতের অকালমৃত্যুতে শোকের মাতম চলছে তার বাড়িতে। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। নিহত এই প্রবাসীর মরদেহ দ্রুত দেশে আনতে সরকারের সাহায্য চেয়েছেন পরিবারের সদস্যরা।

ব্রেকিংনিউজ.কম.বিডি/এনএআর

আপডেট: রবিবার ৮ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৫:১৬:৪৪