শনিবার ৭ই জানুয়ারী ২০১৭ দুপুর ১২:৪০:২৬

জেল থেকে হাসপাতালে তাপস পাল

ভারত ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি

জেল থেকে হাসপাতালে তাপস পাল

ঢাকা: সিবিআই হেফাজত থেকে জেল হেফাজতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন রোজ ভ্যালি কাণ্ডে আটক ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল সাংসদ তাপস পাল। আপাতত তাকে জেল হাসপাতালে রাখা হয়েছে। ফের শরীর পরীক্ষা করে সাংসদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন জেল কর্তৃপক্ষ।

শুক্রবার ভুবনেশ্বরে বিশেষ সিবিআই আদালতের বিচারক প্রশান্ত মিশ্র তাপস পালকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। গত কাল রাতে আচমকা রক্তচাপ কমে যায় এই তৃণমূল সাংসদের। চিকিৎসার পর দ্রুত সুস্থও হয়ে যান তিনি। জেল সূত্রে বলা হয়, আদালতের নির্দেশের পরে তাপসকে ভুবনেশ্বরের ঝাড়পদা জেলে নিয়ে যাওয়া হয়। সেখানে ১১ নম্বর সেলে তাকে রাখার কথা ছিল। জেলে পৌঁছনোর পরেই তাপসকে দু’টি কম্বল, একটি লোটা এবং একটি থালা দেয়া হয়। একটু পরে রাতের খাবার হিসেবে রুটি ও ডালমা দেয়া হয়। কিন্তু সেলের পরিবেশ দেখে খাওয়ার আগেই অসুস্থ হয়ে পড়েন তৃণমূলের এই তারকা-সাংসদ। দ্রুত তাকে জেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ দিন আদালতে তাপসকে আর নিজেদের হেফাজতে রাখার জন্য আবেদন জানায়নি সিবিআই। রোজ ভ্যালি কাণ্ডে আটক আর এক তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৃহস্পতিবার রাতে মুখোমুখি বসিয়ে তাপসকে জেরা করার পরিকল্পনা ছিল সিবিআইয়ের। কিন্তু তার রক্তচাপ নেমে যাওয়ায় তা হয়নি। গোয়েন্দা সংস্থার বক্তব্য, তাপসকে জেরা করে যা তথ্য পাওয়ার, আপাতত তা সবই পাওয়া হয়ে গিয়েছে। রোজ ভ্যালির সিনে ডিভিশনের পরামর্শদাতা কমিটির ডিরেক্টর হিসেবে যে বেতন তাপস পেতেন, সিবিআইয়ের দাবি, সেটা বেআইনি। কারণ, রোজ ভ্যালির কাগজপত্র ঘেঁটে অমন কোনও পদের হদিশই পাওয়া যায়নি! সিবিআইয়ের এক অফিসারের কথায়, ‘‘যে পদই নেই, সেই পদের জন্য বেতনটাই তো বেআইনি!’’

এ দিন আদালতে তাপসকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠানোর আবেদন করে সিবিআই আইনজীবী বলেন, ‘‘তাপস প্রভাবশালী। তদন্তের প্রয়োজনে ওঁকে আবার সিবিআই হেফাজতে নেওয়া হতে পারে।’’ সাংসদের আইনজীবী জামিনের আবেদন করলেও তা খারিজ করে জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এসএইচ

আপডেট: শনিবার ৭ই জানুয়ারী ২০১৭ দুপুর ১২:৪০:২৬