বৃহঃস্পতিবার ৫ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৩:০৭:০৪

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি মা-ছেলে নিহত

প্রবাস ডেস্ক, ব্রেকিংনিউজ.কম.বিডি

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি মা-ছেলে নিহত

ঢাকা: যুক্তরাষ্ট্রে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি মা-ছেলের নিহত হয়েছে। মায়ের নাম নাজিয়া হোসেন (৩২) ও ৪ বছর বয়সী ছেলের নাম আয়ান হক।

গত সোমবার (৩ জানুয়ারি) রাত ২টার দিকে ফ্লোরিডা থেকে কানাডা যাবার পথে জ্যাকসন ভিলে সিটির সেন্ট জোন্স কাউন্টিতে এ দুর্ঘটনার শিকার হন তারা।

এতে গাড়ির অন্য ৩ যাত্রীও গুরুতর আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তারাও বাংলাদেশি।

ফ্লোরিডা হাইওয়ে পেট্রল পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩ জানুয়ারি সোমবার দিবাগত রাত ২টার দিকে মহাসড়কের পার্শ্ববর্তী একটি গাছের সাথে প্রচণ্ড বেগে ধাক্কা খায় দুর্ঘটনা কবলিত ইনফিনিটি এফএক্স-৩৫ গাড়িটি। সেটি চালাচ্ছিলেন নাজিয়া হোসেন নিজেই।

হাইওয়ে পুলিশ এবং আশপাশের লোকজন জানিয়েছেন, নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় গাড়িটি সড়কের পাশে উঠে গাছের সাথে ধাক্কা খায়। এতে গাড়িটি দুমড়ে যাওয়ায় দমকল বাহিনী ও অ্যাম্বুলেন্স কর্মীদের গাড়ির ভেতরে আটকা অপর ৩ জনকে বের করতে হয় গাড়ি কেটে।

আহত এমদাদুল হক (৪২) এবং তার মামা শহীদ খান চৌধুরী (৩৭) ও  ৩৫ বছর বয়েসী মামীকে গুরুতর আহত অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে নিকটস্থ ইউএফ হাসপাতালে নেয়া হয়েছে। তবে ৪৮ ঘণ্টা পরও তাদের অবস্থা শঙ্কামুক্ত নয় বলে হতাহতদের স্বজনেরা জানান। হতাহতদের বাড়ি টাঙ্গাইল জেলার মীর্জাপুর উপজেলায়।

ভার্জিনিয়ায় সপরিবারে বসবাসরত এমদাদুল হক স্ত্রী-সন্তানসহ মামা-মামীকে নিয়ে ফ্লোরিডার ওয়েস্ট পামবীচে ইংরেজি নতুন বছর বরণের ছুটি কাটাতে যান। ২ জানুয়ারি তারা কানাডার অন্টারিয়োর উদ্দেশে যাবার সময়েই এমন দুর্ঘটনায় পতিত হন।    

নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনায় গতকাল বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় ভার্জিনিয়ায় এমদাদ হকের কর্মস্থল ‘ডাটা গ্রুপ’র কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ দুর্ঘটনার পর যুক্তরাষ্ট্রে বসবাররত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

ব্রেকিংনিউজ/ এমআর

আপডেট: বৃহঃস্পতিবার ৫ই জানুয়ারী ২০১৭ বিকাল ০৩:০৭:০৪