মঙ্গলবার ৩রা জানুয়ারী ২০১৭ সন্ধ্যা ০৭:৩৩:৫৫

আরটিভির চিফ রিপোর্টার শামীমা

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

আরটিভির চিফ রিপোর্টার শামীমা

ঢাকা: আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের সহ-সভাপতি শামীমা আক্তার বেসরকারি টেলিভিশন আরটিভির চিফ রিপোর্টার হিসেবে পদন্নোতি পেয়েছেন। গত ১ জানুয়ারি আরটিভি কর্তৃপক্ষ তাকে এক চিঠির মাধ্যমে এই পদন্নোতি দেয়।

পদন্নোতি পাওয়ার পর ব্রেকিংনিউজকে শামীমা আক্তার বলেন, ‘সংবাদ মাধ্যমে কাজ করাই একটি চ্যালেঞ্জিং পেশা। এর মধ্যে আরটিভির মত একটি প্রতিষ্ঠানে চিফ রিপোর্টারের দায়িত্ব নেয়া আরও চ্যালেঞ্জিং। তবে আরটিভিতে কর্মরত আমার সহকর্মীরা খুবই সহায়ক ভুমিকা পালন করছে তাতে আমি মুগ্ধ।’ এভাবে সবাই সহযোগীতা করলে সুষ্ঠ ও সুন্দর ভাবে দায়ীত্ব পালন করা সম্ভব হবে বলেও তিনি জানান।

শামীমা আক্তার জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বাঙলা বিষয়ে স্নাকত্তোর লাভ করেছেন। এরপর ২০০৩ সালে তিনি ‘নতুন ধারা’ নামক পত্রিকায় রিপোর্টিং পেশা শুরু করেন। এরপর ২০০৪ সালে ভারতীয় ‘তারা’ টিভিতে যোগদান করেন। সেখানে এক বছর কাজ করে ২০০৫ সালের আগস্ট মাসে বেসরকারি টেলিভিশন আরটিভিতে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন। পরে সিনিয়রিটি লাভ করেন। এরপর দীর্ঘ প্রায় একযুগ পরে ওই প্রতিষ্ঠানেরই চিফ রিপোর্টার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। শামীমা আক্তারের স্বামী আরেফিন ফয়সাল চ্যানেল আই’ এর চিফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

শামীমা আক্তার তার এই নাতিদীর্ঘ সাংবাদিকতার জীবনে জাতীয় চার নেতা হত্যা মামলা, বঙ্গবন্ধু হত্যা মামলা এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মামলার নিউজ কাভার করেছেন।

সাংবাদিক শামীমা আক্তারের পদন্নোতিতে ল’রিপোর্টার্স ফোরামের সভাপতি ডেইলী স্টারের সিনিয়র রিপোর্টার আশুতোষ সরকার ও সাধারণ সম্পাদক বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র রিপোর্টার দিদারুল আলম দিদার অভিনন্দন জানিয়েছেন এবং তার সু-স্বাস্থ্য ও সাফল্য কামনা করেছেন।

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এজেডখান/এমএইচ

আপডেট: মঙ্গলবার ৩রা জানুয়ারী ২০১৭ সন্ধ্যা ০৭:৩৩:৫৫