শনিবার ৩১শে ডিসেম্বর ২০১৬ সকাল ০৯:৩৬:৩৭

জাতীয় প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন চলছে

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

জাতীয় প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন চলছে

ঢাকা:  উৎসব মুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ৯ টায় শুরু হয় এই নির্বাচন।

ইলেকট্রনিক পদ্ধতিতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে এই ভোটগ্রহণ চলবে। দ্বিবার্ষিক এ নির্বাচনে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

নির্বাচন চলাকালীন সময়ে জাতীয় প্রেসক্লাব চত্বরে ভোটার ছাড়া অন্য কাউকে প্রবেশ করতে দেয়া হবে না বলে ব্যবস্থাপনা কমিটি সূত্রে জানা গেছে। ভোট কেন্দ্রে মোবাইল ও অন্যান্য ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ না করার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

এবারের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচন উপলক্ষে শুক্রবার (৩০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের ২১তম দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার সকাল থেকে শুরু হয়ে এ সভা বিকেলে শেষ হয়। সভায় জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে এতে সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী ও কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি তাদের প্রতিবেদন পেশ করেন।

সভায় জানানো হয়, বর্তমানে জাতীয় প্রেসক্লাবের সদস্য সংখ্যা এক হাজার ৩২৬ জন। এর মধ্যে এক হাজার ২৫৪ জন স্থায়ী ও ৭২ জন সহযোগী সদস্য। দ্বি বার্ষিক সম্মেলনে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা কমিটির নেতা দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারোয়ার, একুশে টেলিভিশনের সিইও মনজুরুল আহসান বুলবুল, দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আজিজুল ইসলাম ভুইয়া, আমিরুল ইসলাম কাগজি, আশরাফ আলী, শামসুল হক দুররানি, হাসান আরেফিন ও শামসুদ্দিন আহমেদ চারু প্রমুখ।

জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য নির্বাচনে এবার তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাংবাদিকরা একটি প্যানেল দিলেও দু’টি প্যানেল দিয়েছেন বিএনপি সমর্থিত সাংবাদিকরা। রয়েছেন স্বতন্ত্র প্রার্থীও। তবে বিএনপি পন্থী সাংবাদিকদের একটি  প্যানেল পূর্ণ কমিটির প্রার্থী তালিকা দিলেও অপরটি দিতে পারেনি।

ইতোমধ্যে নির্বাচন কমিটি প্রার্থীদের চূড়ান্ত তালিকা নোটিশ বোর্ডে  টাঙ্গিয়ে দিয়েছেন।

আওয়ামী লীগ পন্থী  সভাপতি  ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে মুহম্মদ শফিকুর রহমান এবং ফরিদা ইয়াসমিন প্যানেলে সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাইফুল আলম এবং আজিজুল ইসলাম ভূঁইয়া। যুগ্ম সম্পাদক পদে মো. আশরাফ আলী ও শাহেদ চৌধুরী। কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যার্টাজি।

সদস্য প্রার্থী- এনায়েত হোসেন খান, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, কল্যাণ সাহা, মোল্লা জালাল, রেজোয়ানুল হক রাজা, শামসুদ্দিন আহমেদ চারু, শ্যামল দত্ত, শাহনাজ বেগম ও হাসান আরেফিন।

বিএনপি পন্থী ২টি প্যানেল সভাপতি (১টি) পদে ২ প্রার্থী হলেন- খোন্দকার মনিরুল আলম এবং এম এ আজিজ।

সিনিয়র সহ সভাপতি (১টি) পদে নূরুল আমিন রোকন ও মুহম্মদ রুহুল কুদ্দুস। সহ-সভাপতি (১টি) পদে আমিরুল ইসলাম কাগজী, সদরুল হাসান, নাজমুল আহসান এবং মো. মোকাররম হোসেন। সাধারণ সম্পাদক প্রার্থী কামরুল ইসলাম চৌধুরী এবং কাদের গণি চৌধুরী।

যুগ্ম সম্পাদক (২টি) পদে আবদুল গাফফার মাহমুদ, ইলিয়াস খান এবং জহিরুল হক রানা, কোষাধ্যক্ষ কাজী রওনাক হোসেন এবং সরদার ফরিদ আহমদ।

স্বতন্ত্র ও বিএনপি সমর্থিত ১০টি সদস্য প্রার্থী হলেন, মাঈনুল আলম, আমানুল্লাহ কবীর, গোলাম মহিউদ্দিন খান, মাহমুদা চৌধুরী, মাহমুদ হাসান, শামসুল হক দুররানী, মো. সানাউল হক, বদিউল আলম, বখতিয়ার রাণা, খায়রুল আলম বকুল, গালীব হাসান, নুরুল হাসান খান, নূরুল ইসলাম খোকন, এইচ এম জালাল আহমেদ, আবুল কালাম আজাদ, নির্মল চক্রবর্তী, আবদুল বাসেত মিয়া, মোহাম্মদ মোমিন হোসেন, আবদুস সালাম হাওলাদার বাচ্চু, হাসান হাফিজ এবং এইচ. এম জালাল আহমেদ ।

ব্রেকিংনিউজ.কম.বিডি/এএইচ/এআর

আপডেট: শনিবার ৩১শে ডিসেম্বর ২০১৬ সকাল ১১:৪০:২৭