বৃহঃস্পতিবার ২৯শে ডিসেম্বর ২০১৬ রাত ১০:২৮:১০

ক্র্যাব নির্বাচন

সভাপতি সালেহ, সাধারণ সম্পাদক সারোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

সভাপতি সালেহ, সাধারণ সম্পাদক সারোয়ার

ঢাকা: অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নির্বাচনে দৈনিক নয়া দিগন্তের বিশেষ প্রতিনিধি আবু সালেহ আকন সভাপতি ও কালের কণ্ঠের সারোয়ার আলম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় এ ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার শাকির আহমেদ। এর আগে সকাল থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ভোট গ্রহণ শুরু হয়। মোট  ২৪৯ জন ভোটরের মধ্যে ভোট দিয়েছেন ২৩৭ জন, যার মধ্যে চার ভোট বাতিল করা হয়েছে।

সভাপতি পদে দৈনিক নয়া দিগন্তের আবুল সালেহ আকন পেয়েছেন ১১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি দৈনিক ভোরের কাগজের  আখতারুজ্জামান লাভলু পেয়েছেন ৭৯ ভোট। এ পদে সবচেয়ে কম ভোট পেয়েছেন ঢাকা প্রতিদিন পত্রিকার সম্পাদক মনজুরুল বারি নয়ন। তিনি পেয়েছেন ৩৮ ভোট।

১৪০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন কালের কণ্ঠের সারোয়ার আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের মাহবুবুল আলম লাভলু পেয়েছেন ৬০ ভোট।

১২৫ ভোট পেয়ে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাব্বির মাহমুদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নিত্য গোপাল তুতু পেয়েছেন ৮৮ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে ১২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আব্দুল লতিফ রানা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রাশেদ নিজাম পেয়েছেন ১০৫ ভোট।

প্রচার ও প্রকাশন সম্পাদক পদে ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান বিকু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মাসুম মিজান পেয়েছেন ৮২ ভোট।

দপ্তর সম্পাদক পদে ১২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুদ্র রাসেল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসমাইল হোসেন ইমু পেয়েছেন ৯৭ ভোট।

এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রফিক মজুমদার, অর্থ সম্পাদক পদে আজিজুল হাকিম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে শাহীন আলম এবং সদস্য পদে মোহাম্মদ জাকারিয়া, খালিদ আহমদ ও শাহরিয়ার আরিফ নির্বাচিত হন।  

ব্রেকিংনিউজ.কম.বিডি/ এইচ/এমএস

আপডেট: বৃহঃস্পতিবার ২৯শে ডিসেম্বর ২০১৬ রাত ১০:৩২:২৫