শনিবার ১৭ই ডিসেম্বর ২০১৬ রাত ০২:২৯:২৬

দেশের প্রথম কবিতাকুঞ্জের উদ্বোধন

জেলা প্রতিনিধি, ব্রেকিংনিউজ.কম.বিডি

দেশের প্রথম কবিতাকুঞ্জের উদ্বোধন

নেত্রকোনা: বর্তমান সময়ের জনপ্রিয় ও দেশ বরেণ্য কবি নির্মলেন্দু গুনের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় জেলা শহরের মালনী আমগাছতলা সংলগ্ন মগড়া নদীর তীরে প্রাকৃতিক পরিবেশে ‘কবিতাকুঞ্জ’ ভবনের উদ্বোধন করা হয়েছে।

১৬ই ডিসেম্বর বিজয় দিবসে কবির ভক্ত ও অনুসারীদের আয়োজনে বিকেল থেকেই স্থানীয় কবিদের কবিতা আবৃত্তির মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। সন্ধ্যায় কবি ঢাকা থেকে মোবাইল ফোনের মাধ্যমে স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে আগতদের বিজয় দিবসের শুভেচ্ছা জানান এবং সেই সাথে জাতির জনক শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ সকল শহীদদেরকে স্মরণ করেন। এসময় তিনি এই প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও যাদের অনুদানে ভবনের কলেবর বৃদ্ধি পেয়েছে তাদের কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক মেয়র প্রশান্ত কুমার রায়। তিনি এই প্রকল্পে ব্যক্তিগতভাবে ১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। এছাড়া অভিনেত্রী পরিমনিও সমপরিমাণ টাকা অনুদান দিয়েছেন।

প্রশান্ত কুমার রায় তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‘দেশে সংস্কৃতির চর্চা যত বাড়বে তত ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতা কমবে।’ তিনি ভবিষ্যতেও এই প্রকল্পে সাহায্য করার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে স্থানীয় কবি ,সাহিত্যিক ,সংস্কৃতি কর্মী, সাংবাদিকসহ সমাজের নানা শ্রেনী পেশার মানুষেরা উপস্থিত ছিলেন। শিশু কিশোরদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কবি এনামূল হক পলাশ।

উল্লেখ্য, কবি নির্মলেন্দু গুন বলেন, ‘পাহাড় বা সাগরের যেমন উদ্বোধন হয়নি তেমনি কবিতাকুঞ্জেরও আনুষ্ঠানিক উদ্বোধন হবে না। কবিতা প্রেমীরাই এর পথচলা শুরু করবে।’

ভবিষ্যতে এখানে সাহিত্য গবেষণা সেল ও আধুনিক লাইব্রেরি হওয়ার কথা রয়েছে।

ব্রেকিংনিউজ/এমএস

আপডেট: শনিবার ১৭ই ডিসেম্বর ২০১৬ রাত ০২:২৯:২৬