মঙ্গলবার ৬ই ডিসেম্বর ২০১৬ দুপুর ১২:২৭:১২

ইসি গঠনে বিএনপির প্রস্তাব বঙ্গভবনে

স্টাফ করেসপন্ডেন্ট, ব্রেকিংনিউজ.কম.বিডি

ইসি গঠনে বিএনপির প্রস্তাব বঙ্গভবনে

ঢাকা: শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেয়া প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দিয়েছেন দলের একটি প্রতিনিধি দল। 

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে দুই সদস্যের একটি প্রতিনিধিদল এ প্রস্তাব পৌঁছে দেন। 

প্রতিনিধি দলে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বেলা ১১টার দিকে বঙ্গভবনে রাষ্ট্রপতির সহ-সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল মাইনুর রহমানের হাতে প্রস্তাবটি তুলে দেন। 

প্রস্তাবনা দেয়া শেষে সাংবাদিকদের রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার প্রস্তাবনার মুদ্রিত দুই কপি সামরিক সচিবের কাছে দিয়েছি। তিনি সেটা গ্রহণ করেছেন এবং আমাদেরকে বলেছেন ১১ ডিসেম্বর রাষ্ট্রপতি ফিরে আসার পর ইসি পুনর্গঠনের বিভিন্ন রাজনৈতিক দলের সাথে আলোচনা শুরু করবেন। তবে কবে নাগদ আলোচনা শুরু করবেন সেই বিষয়ে তারিখ জানানো হয়নি বলেও জানান তিনি।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, বিএনপির প্রত্যাশা, রাষ্ট্রের অভিভাবক হিসাবে জনগণের আশা-আকাঙ্খার বিষয়টি মাথায় রেখে সবার কাছে গ্রহণযোগ্য কমিশন গঠনে কার্যকরী উদ্যোগ নিবেন রাষ্ট্রপতি।

এর আগে সকাল ১০টার দিকে নিয়মিত স্বাস্থ‌্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য ছয় দিনের সফরে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। 

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর গুলশানের একটি হোটেলে নির্বাচন কমিশন পুনর্গঠনে ১৩ দফা প্রস্তাব দেন বেগম খালেদা জিয়া। সেই প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে আনুষ্ঠানিকভাবে পৌঁছে দিতে বিভিন্ন মাধ্যমে চেষ্টা করে বিএনপি। 

ইসি গঠনে খালেদা জিয়ার প্রস্তাব রাষ্ট্রপতির কাছে তুলে ধরতে বিএনপি প্রথমে টেলিফোনে সময় চেয়ে ব্যর্থ হয়ে। পরবর্তীতে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনের রিসিভশন রুমে প্রস্তাবটি দিয়ে আসেন। 

ব্রেকিংনিউজ.কম.বিডি/এম/এসএ 

আপডেট: মঙ্গলবার ৬ই ডিসেম্বর ২০১৬ দুপুর ১২:৫৩:৫৯